সময় বাড়ল ১৭তম শিক্ষক নিবন্ধন আবেদনের




জিরানী, গাজীপুর, ০৬ ফেব্রুয়ারি: ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদনগ্রহণ আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাত ১২টা পর্যন্ত আবেদনের সময় নির্ধারিত থাকলেও সে সময় বাড়ানো হয়েছে। আবেদন করা যাবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।  আজ বিকেলে সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এনটিআরসিএ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

Read More: 14th NTRCA Written Question

জানা গেছে, ১৭তম শিক্ষক নিবন্ধনের আবেদনের সময় আগামী ১২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। 

উল্লেখ্য, ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ঐদিন বিকেল ৪টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে http://ntrca.teletalk.com.bd প্রবেশ করে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে আবেদনের বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে। আর টেলিটক মোবাইল সিম থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দেয়া যাবে।  ১৭তম শিক্ষক নিবন্ধনের ফি নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা। 

 

জানা গেছে, আগামী ১৫ মে শুক্রবার সকাল ৯টা থেকে ১০টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে এবং এসএমএস পাঠিয়ে প্রার্থীদের এ বিষয়ে জানানো হবে। প্রবেশপত্রে প্রিলিমিনারি পরীক্ষার ভেন্যু ও তারিখ উল্লেখ থাকবে। 
আর, আগামী ৭ ও ৮ আগস্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৭ আগস্ট শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন।